Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ August ২০২০

বিপিএমআই-এর ২য় বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ৮ জুলাই ২০২০ তারিখে শুরু হয়েছে।


প্রকাশন তারিখ : 2020-07-09

বিদ্যুৎ খাতের নব-নিযুক্ত প্রকৌশলী/কর্মকর্তাদের জন্য বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) কর্তৃক আয়োজিত ২য় বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ৮ জুলাই ২০২০ তারিখে শুরু হয়েছে। ডেসকোর ৫৭ জন নবনিযুক্ত সহকারী প্রকৌশলী/সহকারী ব্যবস্থাপক এ প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ডঃ আহমদ কায়কাউস, বিদ্যুৎ বিভাগের সচিব ডঃ সুলতান আহমেদ, ডেসকোর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোছাঃ মাকছুদা খাতুন এবং ডেসকো-র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ কাউসার আমীর আলী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

বিপিএমআই বিশেষভাবে বুনিয়াদি প্রশিক্ষণের কোর্স কারিকুলাম তৈরি করেছে। রিসোর্স পারসন হিসেবে দেশের খ্যাতনামা ব্যক্তি, অধ্যাপক, প্রকৌশলী ও কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন। দেশের পরিচিতি, অর্থনীতি, বিদ্যুৎ খাতের সামগ্রিক অবস্থা, আন্তর্জাতিক বিষয়াদি, প্রাসঙ্গিক আইন-বিধি ইত্যাদি সম্পর্কে এ কোর্সে নিবিড় প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

 

নবীন প্রকৌশলী/কর্মকর্তাদের দক্ষতা উন্নয়ন, জনগণকে উন্নত সেবা প্রদানের মানকতা গঠন এবং পেশাদারিত্ব সৃজনের লক্ষ্যে এ প্রশিক্ষণ উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আশা করা যায়।