Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ জুলাই ২০২১

বিপিএমআই-এর ১২ তম ‘Leadership Development Programme’ শীর্ষক প্রশিক্ষণ


প্রকাশন তারিখ : 2021-07-08

বিপিএমআই-এর ১২ তম ‘Leadership Development Programme’ শীর্ষক প্রশিক্ষণ

 

বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কর্তৃক আয়োজিত 'Leadership Development Programme for Power Sector Organisations' শীর্ষক প্রশিক্ষণের (২য় ব্যাচ) উদ্বোধনী অনুষ্ঠান অনলাইন প্ল্যাটফরমে ৮ জুলাই ২০২১ তারিখে অনুষ্ঠিত হয়।

 

এ কোর্সে পল্লী বিদ্যুতায়ন বোর্ডে ও পল্লী বিদ্যুৎ সমিতিসমূহের সিনিয়র পর্যায়ের ৫০ জন কর্মকর্তা এ প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন। বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব প্রদান করেন এমন কর্মকর্তাদের নেতৃত্ব (Leadership) সম্পর্কে তত্ত্বীয় জ্ঞান অর্জন এবং তা’ প্রয়োগে সক্ষম করে গড়ে তোলার লক্ষ্যে এ কোর্সটির আয়োজন করা হয়েছে।

 

বিদ্যুৎ খাতের কর্মকর্তাদের মধ্যে যারা বিভিন্ন ইউনিটের নেতৃত্ব প্রদানকারী কর্মকর্তাদের নেতৃত্বের গুণাবলী বিকাশের জন্য বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট-এর এটি একটি বিশেষ প্রশিক্ষণ কর্মসূচি।

 

মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব জনাব মোঃ হাবিবুর রহমান এবং বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ)।

 

উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম বলেন সেবার মান কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির কেন বিকল্প নেই। তিনি বিপিএমআই-এর প্রশিক্ষণের মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং অনুরূপ কার্যক্রম অব্যহত রাখার পরামর্শ প্রদান করেন।